বঙ্গোপসাগর থেকে আরব সাগরে তৃণমূলের যাত্রা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা।

বিধানসভা ভোটে হ্যাট্রিক করার পর এবার লক্ষ্য ২৪’এর লোকসভা। সেই লক্ষ্যেই একটু একটু করে ত্রিপুরা, আসাম, মেঘালয়ের পর গোয়ায় চোখ রাখছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। সম্প্রতি দলের সাংসদ ডেরেক ও’ব্রায়েন গোয়া পরিদর্শনে যান। এই নিয়ে দলের শীর্ষ নেতারা সেই অর্থে মুখ না খুললেও আসন্ন নির্বাচনে গোয়ায় তৃণমূল কংগ্রেস যে লড়তে পারে, তার গুঞ্জন শোনা যাচ্ছে। বর্তমানে গোয়া বিজেপি শাসিত রাজ্য, এর আগেও তৃণমূল কংগ্রেস সেখানে সংগঠন তৈরি করার জন্য নজর দিয়েছিল৷ বঙ্গ জয় হ্যাটট্রিকের পর ফের সেই গোয়ায় পাখির চোখ সবুজ শিবিরের। ত্রিপুরা আসামের ভঙ্গিতেই বিজেপির বিরুদ্ধে জোর টক্কর দিতে গোয়ায় কী পরিকল্পনা তৈরি করছে সবুজ শিবির সেই নিয়েই এখন জল্পনা তুঙ্গে।

খবরওয়ালা টিভির পক্ষ থেকে, এদিন শীর্ষস্থানীয় তৃণমূল কংগ্রেস নেত্রী সুজাতা মণ্ডলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- ২১ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের যে বিপুল সাফল্য দেখলেন, তার ঢেউ কিন্তু সারা ভারতবর্ষে, কাশ্মির থেকে কন্যাকুমারীকা অব্ধি ছড়িয়ে পড়েছে।মমতা বন্দ্যোপাধ্যায়ের ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার গোয়ায় গঠিত হবে।

তিনি আরও বলেন-“সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে দলমত নির্বিশেষে গনতন্ত্রের এই লড়াই এ সওয়ারী তৃণমূল। এই গণতন্ত্রের পক্ষে থাকা দল তৃণমূল সাম্প্রদায়িক-গণতন্ত্র বিপন্নকারী দল বিজেপির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে”।
বঙ্গ জয়ের পর গোয়ার এই লড়াই কে তিনি “বঙ্গোপসাগর থেকে আরব সাগর পর্যন্ত তৃণমূলের সাফল্যের ঢেউ’ বলে সম্মোধন করেন।