কলকাতা এসে হিন্দু রাষ্ট্রের দাবি তুললেন শংকরাচার্য পরিষদের সভাপতি

নিজস্ব প্রতিবেদন- পৃথিবীতে শান্তি স্থাপনের জন্য ভারতে হিন্দু রাষ্ট্র হওয়া জরুরি আজ কলকাতা প্রেসক্লাবে সাংবাদিক বৈঠকে এই দাবী করেন শঙ্কারাচার্য পরিষদের সভাপতি মহারাজ আনন্দ স্বরূপ।

এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন, মহারাজরা কোনও রাজনৈতিক দলের জন্য কাজ করেন না। আমার উদ্দেশ্য সর্বভৌম ভারত। মমতা বন্দ্যোপাধ্যায় যদি হিন্দুরাষ্ট্রকে সমর্থন করেন তবে শংকরাচার্য পরিষদ ওনাকে সমর্থন করবে। কলকাতা প্রেস ক্লাবে হিন্দু পঞ্চায়েত বিষয়ে বিশেষ আলোকপাত করেন। তিনি বলেন “ভারতে হিন্দু রাষ্ট্র হলে বিশ্বের মধ্যে ভারত সমগ্র দেশকে নেতৃত্ব দেবে। ইসলামিক দেশগুলো যখন সারা বিশ্বে আশান্তি তৈরি করছে। এর বিরোধিতা আমরা করতে চাই। সারা দেশে সুখ ও শান্তির জন্য হিন্দু রাষ্ট্রের প্রয়োজন আছে”।

তিনি আরও বলেন, “হিন্দু প্রজাতন্ত্র হিন্দুস্থান রাম রাজ্যের ধারণার ভিত্তিতে তৈরি হবে”।

তিনি স্বাধীনতা পূর্ব যুগের প্রসঙ্গ উত্থাপন করে বলেন “স্বাধীনতা- পূর্ব যুগে মুসলমানরা ইসলামের ভিত্তিতে নিজস্ব জাতি চেয়েছিল। অবশিষ্ট জমি হিন্দুদের স্বার্থে প্রকৃতভাবে অন্তর্ভুক্ত। এই দাবীর উপর ভিত্তি করে হিন্দুস্থান ও হিন্দু প্রজাতন্ত্র প্রতিষ্ঠিত হবে”।

আরো পড়ুন- অনলাইনের পাঠ চুকিয়ে আগামীকাল থেকেই পুরোদমে চলবে স্কুল, জানাল পাঞ্জাব সরকার

এদিন সাংবাদিক বৈঠকে মহারাজ আনন্দ স্বরূপ প্রশ্ন তোলেন, “যদি পাকিস্থান, আফগানিস্থান, ইরান, ইসলামি প্রজাতন্ত্র হয় তা হলে হিন্দুস্থান হিন্দু প্রজাতন্ত্র নয় কেন? যদি ইংল্যান্ডের মত উন্নত দেশ খিস্ট্রান প্রজাতন্ত্র হতে পারে, তবে হিন্দুস্থান কেন হিন্দু প্রজাতন্ত্র নয়”।