‘আশ্রম’ ওয়েব সিরিজ নিয়ে বিতর্ক চরমে, ফিল্ম নির্মাতাদের সরাসরি হুঁশিয়ারি দিলেন বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা

পঙ্কজ ঝাঁ’র সিরিজ “আশ্রম” ঘিরে শুরু থেকেই রাজনৈতিক হস্তক্ষেপের শেষ নেই । অন্যদিকে বিতর্কিত এই সিরিজ অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে অনলাইন প্ল্যাটফর্মে। তার সাথে সাথেই সম্প্রতি “আশ্রম” ৩ র শুটিং করতে গিয়ে বজরং দলের রোষানলে পড়ে টিম “আশ্রম” ।গোড়া থেকেই সিরিজ “আশ্রম” এর উপর ছিল একাধিক অভিযোগ । শুধুমাত্র হিন্দু সাধুসন্ত নয় পুরো আশ্রম ব্যবস্থাকেই ভুলভাবে প্রতিস্থাপন করা হচ্ছে এই সিরিজের মাধ্যমে । হিন্দুদের ধর্মীয় বিশ্বাসে আঘাত করার সাথে সাথে অবহেলা করা হয়েছে দলিতদের ও ।

এমনই একাধিক অভিযোগ ছুঁড়ে দেওয়া হয় পরিচালক প্রকাশ ঝাঁ এবং অভিনেতা ববি দেওয়ালের দিকে । তবে প্রত্যেকবারই যথাযথ যুক্তি দিয়ে বিষয়টি ব্যাখ্যা করার চেষ্টা করেন পরিচালক । ২০২১ সালেই আশ্রম সিরিজের জন্য সেরা অভিনেতার শিরোপা পান ববি দেওয়াল, শিরোপা পান মহারাষ্ট্রের গভর্নর শ্রী ভগৎ সিং খোশিয়ারি এবং আরএসএস নেতা শ্রী ইন্দ্রেশ কুমারের কাছ থেকে। এরপর বছর ঘুরতে না ঘুরতেই আবারো রাজনৈতিক রোষ এসে পড়ে কলাকুশলীদের উপর । ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় সেট, কালি ছিটানো হয় অভিনেতা এবং পরিচালকের গায়ে।

এদিকে ইতিমধ্যেই বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা লেখেন “এই দেশে থাকতে গেলে সনাতন ধর্মকে মেনে চলতে হবে, এরপর থেকে কোন সিনেমা বানানোর আগে আগে আমাদেরকে স্ক্রিপ্ট দেখাতে হবে তবেই হবে সেই সিনেমা”। অন্যদিকে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নারোট্টাম মিশ্র অভিযোগ জানান সিরিজের নাম ঘিরে, নাম পরিবর্তন করারও উপদেশ দেন পরিচালক কে। এক কথায় এভাবেই একাধিক বিতর্ক এবং রাজনীতির ছোঁয়ায় প্রস্তুত হচ্ছে দীর্ঘ প্রতীক্ষিত "আশ্রম" ৩ ।