পশ্চিমবঙ্গে বজ্রপাতে মৃত ব্যক্তিদের পরিবারের সহায়তায় তৃণমূল ও বিজেপি

পশ্চিমবঙ্গে বজ্রাঘাতে মৃত ২৮। সাহায্যের হাত রাজ্য ও কেন্দ্র সরকারের।

বজ্রপাতের পরিমাণ বেড়েছে পশ্চিমবঙ্গে। বেড়েছে ক্ষয়ক্ষতি ও। যেখানে ঘূর্ণিঝড় ইয়াসে মারা গিয়েছেন মাত্র ৪ জন সেখানে গত ৮ জুন রাজ্যজুড়ে বজ্রাঘাতে মারা গিয়েছেন ২৮ জন! আহত বহু!

মৃত ও আহত দের পরিবারকে সহায়তা প্রদানের জন্য কেন্দ্র যথাক্রমে ২ লক্ষ টাকা এবং ৫০ হাজার টাকা অর্থ সাহায্য ঘোষণা করেছে। রাজ্য সরকারও মৃতদের ২ লক্ষ টাকা দেবর ঘোষণা করেছে।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতা এবং মন্ত্রীরা ক্ষতিগ্রস্তদের বাড়ি গিয়ে তাদের পরিবারের সঙ্গে কথা বলেন। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আজ নবদ্বীপে মধুসূদন দত্তের বাড়ি যান, যিনি মারা গিয়েছেন। তাহলে পুত্র এবং কন্যাকে রাজ্য সরকারের তরফ থেকে দু’লক্ষ টাকা এবং তৃণমূলের দলীয় তহবিল থেকে নগদ দু’লক্ষ টাকা তুলে দেন। এবং তাদের উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার দায়িত্ব সরকার নেবে বলে প্রতিশ্রুতি দেন তিনি। এছাড়া তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি ও পূর্ব মেদিনীপুরে ক্ষতিগ্রস্তদের বাড়িতে যান।

বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় হুগলিতে বজ্রপাতে মৃত সুস্মিতা কোলে, কিরণ রায়, হারুন রশিদ এর বাড়িতে যান এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন। এছাড়া বনগাঁ দক্ষিণের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার গাইঘাটা তে, বিজেপি সাংসদ ডঃ সুভাষ সরকার বাঁকুড়ায় অম্বিকানগরে, অশোক দিন্দা ময়নায় বজ্রপাতে ক্ষতিগ্রস্তদের পরিবারের সঙ্গে তাদের বাড়িতে গিয়ে সমবেদনা জানান এবং কেন্দ্র সরকারের থেকে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দেন।

রাজ্য ও কেন্দ্র এবং শাসক ও বিরোধী দল সবার এইরকম পাশে দাঁড়ানোয় খুশি এবং আস্বস্ত মৃত এবং আহতদের পরিবার ও সেই সব এলাকার মানুষজন।