Breaking: টি-টোয়েন্টিতে বিশ্বকাপে পাকিস্তানের কাছে প্রথম হার ভারতের।

আজকে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার পূর্বে সবকটি ম্যাচ জেতার রেকর্ড ছিল ভারতের হাতে। কিন্তু ম্যাচ শেষে বদলে গেল চিত্রটা। টি-টোয়েন্টি বিশ্বকাপে তথা বিশ্বকাপের প্রথমবার ভারত হারল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে।

টসে জিতে ভারতকে ব্যাটিং করতে পাঠায় পাকিস্তান। শুরু থেকেই চাপে পড়ে যায় ভারত। পরপর একের পর এক উইকেট ভারতের ব্যাটিং এর ভিত নাড়িয়ে দেয়। কোহলি এবং পন্তের বদান্যতায় রানের গতি বাড়ে ভারতের এবং একটি সন্মানজনক রানের দিকে নিয়ে যায় তারা। ক্যাপ্টেন কোহলি অর্ধশতক করেন এবং ৩৯ রানে আউট হন। শেষ অবধি ৭ উইকেট হারিয়ে ১৫১ রানে শেষ করে ভারত। শাহীন আফ্রীদি ৩ উইকেট নিয়ে ভারতকে রানের পাহাড় গড়া থেকে আটকাতে সবচেয়ে বেশি ভূমিকা নেন।

ব্যাটিং করতে নেমে শুরু থেকেই সাবলীল ভঙ্গিতে খেলা শুরু করে পাকিস্তানের দুই ওপেনার। কখনোই মনে হয়নি তারা চাপে রয়েছেন। দুজনেই অর্ধশতক সম্পূর্ণ করেন। ভারতীয় বোলাররা কোনরকম প্রতিরোধ গড়ে তুলতেই পারেনি, খুবই খারাপ পারফর্মেন্স তাদের। শেষ অব্দি বল বাকি থাকতেই বিনা উইকেট হারিয়েই ১৫২ রানের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। শেষ অব্দি বাবর ও রিজওয়ান অপরাজিত থাকেন যথাক্রমে ৬৮ ও ৭৮ রানে।

এই হারের ফলে চাপে থাকবে ভারত আগামী ম্যাচগুলো এই বলে মনে করছে বিশেষজ্ঞরা। সঙ্গে এরকম খুবই বাজে ভাবে হারা ভারতের কাছে অতি লজ্জাজনক, বলছে সর্মথকরা। ভারতের পরের ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে।