বার্বির মডেল হিসেবে আত্মপ্রকাশ বিশ্বচ্যাম্পিয়ন মানসী জোশির

নিজস্ব প্রতিনিধি :

আন্তর্জাতিক শিশু কন্যা দিবসের উদযাপনে আন্তর্জাতিক পুতুল সংস্থা বার্বির তরফ থেকে বিখ্যাত ভারতীয় প্যারা ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন মানসী জোশির অনুকরণে একটু পুতুল উপস্থাপন করলো বিশ্বের বাজারে।

আগেও বহু বিখ্যাত নারীদের অনুসারী হিসেবে পুতুল বানিয়েছে এই আন্তর্জাতিক সংস্থা।এবার ভারতীয় খেলোয়াড়ের মুকুটে যুক্ত হলো সেই পালক।
এই প্রসঙ্গে মিতল টয় ইন্ডিয়ার প্রধান লোকেশ কাটারিয়া বলেন,”আমরা সবসময় চেয়েছি এমন একজনের অনুকরণে পুতুল তৈরি করতে যাকে দেখে ঘরের ছোট শিশুকন্যারা অনুপ্রাণিত হয়। তাদের দেখে ভাবতে পারে যে হা ওরাও পারে জীবনে উঠে দাঁড়াতে।তাদের চেতনাশক্তিতে এই ঘুরে দাঁড়ানোর বার্তা দিতেই আমাদের এই উদ্যোগ। মানসীকে আমাদের পুতুল দুনিয়ায় স্বাগত।”

ঘটনায় উচ্ছাস প্রকাশ করেছেন মানসী নিজেও। তার কথায়,”আমি সবসময় চেয়েছি মেয়েরা শত বাধা পেরিয়েও যাতে ঘুরে দাঁড়ায়। বার্বির এই উদ্যোগকে শত কোটি স্বাগত। বার্বির রোল মডেল হিসেবে অবশ্যই ভীষন ভীষন গর্বিত।”
বর্তমানে মানসী প্যারা বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন এবং বিশ্বের দু নম্বর খেলোয়াড়। এছাড়াও তিনি নিজে কৃত্রিম পা নিয়ে তার সফটওয়্যার ইঞ্জিনিয়ার এর কাজটিও দক্ষতার সঙ্গে সামলাচ্ছেন। যা নিঃসন্দেহে ভারত সহ প্রত্যেক দেশের শিশুকন্যাদের জন্য বড় হওয়ার অনুপ্রেরণা।