যুজবেন্দ্র চাহালের সম্বন্ধে জাতিগত বৈষম্যমূলক মন্তব্য যুবরাজ সিংয়ের! এফআইআর দায়ের

অরিজিৎ কুমার পাল- হরিয়ানা পুলিশ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা মারাত্মক। সূত্রানুযায়ী, গত বছর একটি ইনস্টাগ্রাম লাইভে ভারতীয় সহ-অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে কথোপকথনের সময় যুবরাজ সিং আরেক ভারতীয় বোলার যুজবেন্দ্র চাহালের সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে বলতে বলতে তাঁর সম্বন্ধে আপত্তিকর মন্তব্য করেন। যদিও পরে যুবরাজ সিং এই বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন এবং ঐরকম কথা বলা তাঁর উদ্দেশ্য ছিল না বলে জানিয়েছেন।

আরও পড়ুন- বাম নেতার মৃত্যু ঘিরে রণক্ষেত্র কলকাতা, ছিঁড়ে গেল পুলিশের উর্দি

রজত কলসন নামক একজন আইনজীবী যুবরাজের বিরুদ্ধে এফআইআর করেছেন। তিনি বলেন তিনি গত রবিবার ভারতীয় দণ্ডবিধির ১৫৩ নং ধারা (দাঙ্গা করার জন্য উস্কানিমূলক কথাবার্তা), ১৫৩ এ(ধর্ম, জাতি, ভাষা, জন্মস্থান ইত্যাদির জন্য একটি সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো), এসসি এসটি অ্যাক্ট অনুযায়ী যুবরাজ সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। তিনি আরো বলেন ওই বক্তব্য দলিত সমাজের বিশাল সংখ্যক মানুষের ভাবাবেগকে আঘাত করেছে।

রজত বাবু হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজে কেও এই সম্বন্ধে অবহিত করেছেন এবং তিনি হরিয়ানার পুলিশ ডাইরেক্টর কে এই কেসে যথাযথ পদক্ষেপ নিতে আদেশ দিয়েছেন।