প্রকাশ্য দিবালোকে জলাভূমি ভরাটের অভিযোগ জমি মাফিয়াদের বিরুদ্ধে

মালদা: জমি মাফিয়াদের দৌরাত্বে প্রকাশ্য দিবালোকে জলাভূমি ভরাটের অভিযোগ উঠল জমি মাফিয়াদের বিরুদ্ধে। মালদার গাজোল থানা মোড় এলাকার ঘটনা। গাজোল হরিরামপুর সড়কের ঠিক পাশেই দিনে দুপুরে বুঝিয়ে ফেলা হচ্ছে পুকুর। গ্রামবাসীরা এই নিয়ে গাজোলের ভূমি সংস্কার আধিকারিক,গাজোল থানা ও জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনো লাভ হয়নি বলে দাবি গ্রামবাসীদের। প্রতিবাদ করলে প্রকাশ্যে তাদের প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে।

গ্রামবাসীদের দাবি এই এলাকায় এই পুকুরটি দীর্ঘদিনের। এলাকায় কোন সাব মার্শাল এর ব্যবস্থা নেই। যে কারণে একটি বড় অংশের গ্রামবাসীদের এই পুকুরের জলের ওপরে স্নান, জামা কাপড় পরিষ্কার করা,বাসন ধোয়ার কাজ নির্ভর করতে হয়। বেশ কিছুদিন ধরে কিছু জমি মাফিয়া পুকুরটি ভরাট করে দিচ্ছে এবং পুকুরটি দখল করে প্লট করে বিক্রি করার পরিকল্পনা নিয়েছে। আর প্রতিবাদ করতে গেলেই এই প্রোমোটার চক্রের মাফিয়ারা গ্রামবাসীদের হুমকি দিচ্ছে। প্রকাশ্যে পুকুর ভরাটের ছবিও দেখা যায়। আর এই ঘটনাকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

উত্তর মালদা বিজেপির সাংগঠনিক জেলার সভাপতি উজ্জ্বল দত্ত বলেন, শাসকদলের প্রশ্রয় ও কিছু প্রশাসনিক আধিকারিকের মদতে এই ধরনের মাফিয়াদের বাড়বাড়ন্ত হয়েছে। রাজনৈতিক ভাবে বিজেপি গ্রামবাসীদের পাশে আছে। এই ঘটনার প্রতিবাদে প্রয়োজনে বিজেপি পথে নামবে।

অন্যদিকে জেলা তৃণমূলের মুখপাত্র শুভময় বসু বলেন, “তৃণমূল কংগ্রেস কোন জমি মাফিয়াদের প্রশ্রয় দেয় না কেউ যদি তৃণমূলের নাম ভাঙিয়ে এ ধরনের কাজ করে থাকে তাহলে দল পাশে থাকবে না। প্রশাসনকে বলবো কঠোর ব্যবস্থা নিতে”।