আধারকার্ড জালিয়াতি চক্র হাতেনাতে ধরল মালদার মানিকচক থানার পুলিশ

গোপন সূত্রের খবর পেয়ে, শনিবার সন্ধ্যায় মানিকচক থানার আইসি অক্ষয় পালের নেতৃত্বে মানিকচকের গোপালপুরের বালুটোলা এলাকায় অভিযান চালিয়ে আধার কার্ড তৈরীতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম সহ এক যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়। আধারকার্ড চক্রের সঙ্গে যুক্ত ধৃতের নাম মজিবুর রহমান (২৪)। জাল আধার কার্ড চক্রের সাথে আরো কারা যুক্ত আছে কিনা খতিয়ে দেখতে জড়ালো তদন্ত শুরু করেছে মানিকচক থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় গোপন সূত্রের খবরে মানিকচক থানার আইসি অক্ষয় পালের নির্দেশে থানার এএসআই ভঞ্জন ঘোষের নেতৃত্বে পুলিশের দল অভিযান চালায় বালুটোলা গ্রামে। সেখানেই এক ব্যক্তির বাড়িতে বসে রমরমিয়ে চলছিল জাল আধার কার্ড তৈরির এই চক্র। জাল আধার কার্ড তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী উদ্ধার করে পুলিশ। উদ্ধার হয়েছে একটি ল্যাপটপ , একটি প্রিন্টার সহ বিভিন্ন অত্যাধুনিক সামগ্রী। এলাকার মানুষের কাছে ৫০০ টাকার বিনিময়ে জাল আধারকার্ড তৈরী করছিল ধৃত যুবক।

পুলিশ জানাচ্ছে, উদ্ধার হওয়া সমস্ত সামগ্রী ব্যবহার করেই জাল আধার কার্ড তৈরি করা হচ্ছিল। ঘটনায় মজিবুর রহমান কে গ্রেপ্তার করা হয়েছে। এই আধার চক্রের সঙ্গে আর কারা যুক্ত , তাদের খতিয়ে দেখতে জরালো তদন্ত প্রক্রিয়া শুরু করেছে মানিকচক থানার পুলিশ। রবিবার ধৃতের বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া চালাতে পুলিশ মালদা জেলা আদালতে পেশ করেছে।